মুখ ও গলার কালো দাগ সম্পূর্ণ দূর করার ২টি উপায়

অনেকের মুখে কেমন কালো কালো দাগ হয় অকারণেই। অনেকের আবার সমস্ত মুখটাই দিন দিন কালচে হয়ে যেতে থাকে। আর গলায় কালো দাগ হওয়া তো খুবই কমন একটি সমস্যা। চিন্তা করবেন না, এবার এই কালো দাগ সম্পূর্ণ দূর হয়ে যাবে আপনার জীবন থেকে। জেনে নিন ২টি অসাধারণ উপায়, যেগুলো অবলম্বন করতে মোটেও বাড়তি কোন খরচ নেই। কিন্তু এই ২টি কৌশল দ্রুত দূর করে দেবে আপনার মুখ ও গলার যে কোন রকম বিচ্ছিরি কালো দাগ।

মুখের কালচে ভাব ও গলার দাগের জন্য যাদের সম্পূর্ণ মুখটাই কালচে হয়ে গিয়েছে আর গলায় দেখা যাচ্ছে বিচ্ছিরি কালচে দাগ, তাঁদের জন্য অল্প খরচে এই ফেসমাস্কটি দারুণ কাজে আসবে। আর এটার জন্য প্রয়োজন মাত্র ৪টি উপাদান।

মুখ ও গলার কালো দাগ সম্পূর্ণ দূর করার ২টি উপায়

মুখ ও গলার কালো দাগ সম্পূর্ণ দূর করার ২টি উপায়- 

 

উপাদান-

১/ভালো কোয়ালিটি চন্দনের গুঁড়ো

২/গ্লিসারিন

৩/গোলাপ জল

৪/লেবুর রস

পদ্ধতি –

১/চন্দনের গুঁড়োর সাথে বাকি ৩টি উপাদান মিশিয়ে পেস্ট তৈরি করে নিন।

২/এই পেস্ট মুখে , গলায়, হাতে মেখে রাখুন ২০ মিনিট বা শুকিয়ে যাওয়া পর্যন্ত।

৩/সাধারণ পানি দিয়ে মুখে ধুয়ে ফেলুন।

সপ্তাহে ৩ দিন অবলম্বন করুন। ১ সপ্তাহের মাঝেই ফলাফল দেখতে পাবেন।

কালো স্পট দূর করতে ব্রণ হোক বা যে কারণেই হোক, অনেকের মুখেই ফুটকি ফুটকি কালো দাগ দেখা যায়। এগুলো দূর করার জন্য ওপরের ফেসমাস্কটি তো ব্যবহার করতে পারেনই, তবে এই পদ্ধতি আরও অনেক বেশী কার্যকর। এবং এজন্য প্রয়োজন মাত্র ২টি উপাদান।

উপাদান-

১/পেঁয়াজের রস

২/রসুনের রস

পদ্ধতি-

সমান সমান পরিমাণ পেঁয়াজ ও রসুনের রস মিশিয়ে নিন। তারপর আঙ্গুল দিয়ে কালো দাগ গুলোতে লাগান। ১৫ মিনিট রাখুন। গন্ধ সম্পূর্ণ চলে না যাওয়া পর্যন্ত পানি দিয়ে ধুতে থাকুন। এটা রোজ ব্যবহার করতে পারেন। তবে সপ্তাহে কমপক্ষে ৩ বার ব্যবহার অবশ্যই করবেন

The post মুখ ও গলার কালো দাগ সম্পূর্ণ দূর করার ২টি উপায় appeared first on Apsarah.



from Apsarah http://ift.tt/2GdZLOY
via IFTTT

মন্তব্যসমূহ