মেকআপ তোলার ঘরোয়া উপায়

বিশেষ দিনে সবাই কম বেশি মেকআপ করতে পছন্দ করে। কেউ হয় তো বেশি, কেউ হয়তো কম করে। কিন্তু মেকআপ কম করা হোক আর বেশি, ঘরে ফিরে সবসময়ই সবধরনের মেকআপ তুলে নিতে হবে।

মেকআপ তুলতে আমরা সবসময়ই বাজারের পণ্যের উপর নির্ভর করি। কিন্তু বাজারের সব পণ্যতেই মিশানো থাকে ক্ষতিকর ক্যামিকেল। যা সব ধরনের ত্বকেই ক্ষতির সৃষ্টি করে। আর যাদের ত্বক খুবই সেন্সেটিভ তাদের ত্বকে এধরনের পণ্য নানান সমস্যার সৃষ্টি করে। তাই আমাদের বাজারের রিমুভারের বদলে ঘরে তৈরি রিমুভার ব্যবহার করা ভালো। এতে ত্বকের উপর কোন খারাপ প্রভাব পড়ে না।

মেকআপ তোলার ঘরোয়া উপায়

মেকআপ তোলার ঘরোয়া উপায়- 

অলিভ অয়েলঃ ২ চা চামচ অলিভ অয়েলের সাথে ১ চা চামচ পানি মিশিয়ে নিতে হবে। এবার একে একটি ছোট কন্টেইনারে নিয়ে ভালো ভাবে ঝাকাতে হবে। যেন পানির সাথে অলিভ অয়েল পুরোপুরি মিশে যায়। এখন একটি তুলোয় এই মিশ্রণটি নিয়ে মেকআপ তোলার কাজে ব্যবহার করুন। দেখবেন এতে আপনার মেকআপ সহজেই উঠে যাবে।

দুধ ও শশাঃ ৪ চা চামচ গুড়া দুধের সাথে ৩ চা চামচ শশার রস মিশিয়ে মেকআপ রিমুভার তৈরি করা যায়। উক্ত মিশ্রনে প্রয়োজন মত গরম পানি মিশিয়ে পেস্টের মত তৈরি করে, তুলোয় ভিজিয়ে মুখে আলতো করে মুখে লাগাতে হবে। ১০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ঘোষে মেকআপ তুলে নিতে হবে।

আমন্ড অয়েলঃ ১ টেবিল চামচ আমন্ড অয়েলের সাথে ১ টেবিল চামচ দুধ মিশিয়ে নিতে হবে। এবার এই মিশ্রণটি তুলোয় ভিজিয়ে মুখে হালকা করে ঘষে মেকআপ তুলে নিতে হবে। মেকআপ তোলার সাথে সাথেই মুখ পানি দিয়ে ধুয়ে নিতে হবে।

টকদইঃ ১ টেবিল চামচ ময়দা, ১ চিমটি হলুদ গুঁড়ো এবং প্রয়োজনমতো টকদই একটি বাটিতে ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে ২-৩ মিনিট মুখে ম্যাসাজ করতে হবে। পরে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। এই প্যাকটি ত্বকের গভীর থেকে মেকআপ তুলে, ত্বক পরিষ্কার করে।

এভাবেই  দিনটি উপভোগ করে, সারাদিন শেষ ঘুমাবার আগে অবশ্যই মেকআপ তুলে নেওয়া জরুরি। আর এক্ষেত্রে ঘরোয়া উপায়ের কোনও তুলনা হয় না।

The post মেকআপ তোলার ঘরোয়া উপায় appeared first on Apsarah.



from Apsarah http://ift.tt/2pwiV9m
via IFTTT

মন্তব্যসমূহ