রাতে ত্বকের যত্ন

আমরা সবাই সারাদিনের কাজ শেষে রাতে ত্বকের যত্ন নেই না বললেই চলে। এতে ত্বকের বিভিন্ন ক্ষতি হয়ই। আর তাই আজকের পোস্ট রাতে ত্বকের যত্ন নিয়ে। চলুন জেনে নেয়া যাক সেই উপায় গুলো কি কি –

রাতে ত্বকের যত্ন

রাতে ত্বকের যত্নে টিপস- 

*প্রাকৃতিক স্ক্রাবার- সামান্য চালের গুঁড়ো এবং দুধ মিশিয়ে তৈরি করে নিন প্রাকৃতিক স্ক্রাবার। এক মিনিট ত্বক স্ক্রাব করে ত্বক ধুয়ে ফেলুন। অনেক উপকার পাবেন। কেমিক্যালের স্ক্রাব সপ্তাহে একবারের বেশি ব্যবহার করা উচিৎ নয়। কিন্তু এই ঘরোয়া স্ক্রাবতি চাইলে আপনি প্রতিদিন ব্যবহার করতে পারেন।

* মাস্ক- এরপর ১ চা চামচ মধু, অর্ধেক পাকা কলা পিষে এবং একটু দুধ মিশিয়ে মাস্ক তৈরি করে মুখে লাগান ম্যাসেজ করে। ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসেজ করে নিন। এতে ত্বকের নিচে রক্ত সঞ্চালন ভালো হবে। ফলে ত্বকের নানা সমস্যা দূর হবে। ৫-৭ মিনিট মুখে রেখে দিন। এরপর তা আলতো ঘষে পানি দিয়ে ধুয়ে ফেলুন ভালো করে।

*প্রসাধনী ব্যবহার- ত্বক থেকে মাস্কটি ভালো করে ধুয়ে নিবেন যেন একটুও রয়ে না যায় ত্বকে। এরপর একটি পাতলা সুতি তোয়ালে দিয়ে মুখ চেপে চেপে মুছে ফেলুন। ঘষে মুছবেন না। এতে ত্বকের ক্ষতি হয়। এভাবে সারারাত থাকুন। কারণ মধু ব্যবহার পর কোনো ধরণের প্রসাধনী ব্যবহার করার প্রয়োজন হয় না।

…নিয়মিত এই রুটিন মেনে চললে ত্বকের নানা সমস্যা থেকে চিরকালের জন্য মুক্তি পাবেন।

The post রাতে ত্বকের যত্ন appeared first on Apsarah.



from Apsarah http://ift.tt/2GfTxyc
via IFTTT

মন্তব্যসমূহ